শেখ হাসিনার নিদের্শে ধান কাটতে মাঠে কৃষক লীগ

রাজনীতি

কৃষকরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকের ধান কাটতে মাঠে নেমেছে বাংলাদেশ কৃষক লীগ।

বুধবার (২১ এপ্রিল) কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নেতৃত্বে কৃষক লীগের কেন্দ্রীয়, জেলা, উপজেলার নেতা কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা গেরাজুরের হাওড়ের কৃষক মোহাম্মদ জালাল মিয়ার জমির ধান কেটে দিয়েছে। এই কর্মসূচি পালনের মাধ্যমে সারাদেশের ধান কাটার উদ্বোধন ঘোষণা করল বাংলাদেশ কৃষক লীগ।

ধান কাটার কর্মসূচিতে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, সংগ্রাম ও অর্জনে দুর্যোগ-দুর্বিপাকে এদেশের কৃষক-কৃষাণীকে সাথে নিয়ে কৃষক লীগের গৌরবময় পথচলার ৪৯ বছর। এই ৪৯ বৎসর যাবৎ কৃষক লীগ এদেশের কৃষি ও কৃষকের পাশে ছিল। বৈশ্বিক মহামারী করোনা এ কৃষক যখন পাঁকা ধান নিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ কৃষক লীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দেয়।

গতবারের মতো এবারও বাংলাদেশ কৃষক লীগ কৃষকরত্ন  শেখ হাসিনা’র নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াাই করে গোলায় তুলে দিবে  বলেও জানান সমীর চন্দ।

বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সারা দেশের কৃষক লীগের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে অসহায় কৃষকদের ধান কেটে গোলায় তুলে দেয়ার জন্য অনুরোধ করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুজ্জামান শিপন এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমদ উল্লাহ প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ অতিবৃষ্টির কারণে পাহাড়ি ঢলের সৃষ্ট আগাম বন্যার হাত থেকে রক্ষার স্বার্থে অগ্রাধিকার ভিত্তিতে হাওড় অঞ্চলের ধান কাটা সহ সারা দেশের কৃষক লীগের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে এই বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে সাধারণ কৃষকদের যেখানেই ধান কাটার শ্রমিকের সংকট পড়বে সেখনেই ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দিয়ে পাশে দাঁড়াতে আহ্বান জানান।

Please follow and like us:শেয়ার করুন
error10
Tweet 150
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *