ব্যাট হাতে মুখোমুখি মাশরাফী-মেয়র আতিক

খেলাধুলা

রাজধানীর বনানীতে ক্রিকেট ব্যাট হাতে মুখোমুখি এমপি মাশরাফী বিন মোর্ত্তজা ও উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম। দেশব্যাপী মাঠ উদ্ধারের বার্তা দেয়াই উদ্দেশ্য। শনিবার (০৬ মার্চ) শহীদ জায়ান চৌধুরী মাঠের উদ্বোধন উপলক্ষে চলছে উত্তর সিটি করপোরেশন একাদশ বনাম সংসদ সদস্য একাদশের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ।

একটি শহরে প্রতিটি মানুষের জন্য থাকতে হবে ৯ বর্গমিটার খোলা জায়গা, ঢাকায় তা আছে মাত্র ১ বর্গমিটার এমন তথ্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার। জনসংখ্যার হিসেবে যেখানে ঢাকায় থাকার কথা প্রায় ১৩শ খেলার মাঠ, সেখানে দুই সিটি করপোরেশনে মাঠ আছে মাত্র ২৩৫টি। অর্থাৎ মাঠের ঘাটতি রয়েছে প্রায় ১ হাজার ১০০টি।

এছাড়া যে কয়েকটা মাঠ রয়েছে তাও দখল করে কোথাও কাঁচা বাজার, কোথাও পার্কিং আবার কোথাও বাণিজ্যিক স্থাপনা করেছেন প্রভাবশালীরা। এ বাস্তবতায় সম্প্রতি দখল হওয়া মাঠ উদ্ধার করে খেলার উপযোগী করার উদ্যোগ নিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন।

এর ধারাবাহিকতা শনিবার বনানী ১ নম্বর সড়কের আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন শহীদ জায়ান চৌধুরী খেলার মাঠ উদ্বোধন করা হয়। এসময় খেলাধুলা নিয়ে সচেতনতা বাড়াতে এক প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন সংসদ সদস্য একাদশ ও ডিএনসিসি একাদশ। সংসদ সদস্য একাদশের হয়ে ম্যাচে অংশ নেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী মোর্ত্তজা। আরও ছিলেন নিক্সন চৌধুর, নহিম রাজ্জাকসহ তরুণ এমপিরা। এছাড়া ডিএনসিসি একাদশের হয়ে মাঠে নামেন উত্তর সিটি মেয়র আতিকুল ইসলামসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা।

এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, প্রতিটি ওয়ার্ডে মাঠ ও পার্ক করা হচ্ছে। যা সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংসদ সদস্য একাদেশর হয়ে ম্যাচের মাধ্যমে দেশব্যাপী মাঠ উদ্ধারের বার্তা দেয়াই মূল উদ্দেশ্য বলে জানান চিফ হুইপ লিটন চৌধুরী।

চিফ হুইফ লিটন চৌধুরী বলেন, ‘আমরাও আমাদের সংসদে একটি ক্রিকেট মাঠ, একটি ফুটবল মাঠসহ সবকিছুর আয়োজন আমরা করতেছি। যেন আমাদের ছেলে-মেয়েরা একটা সুন্দর পরিবেশে খেলাধুলা করতে পারে।’

উত্তর সিটি করপোরেশনের অধীনে এমন ২৩ টি ও দক্ষিণ সিটির অধীনে এমন ৩১ টি মাঠ ও পার্ক উদ্ধার করে আধুনিকায়ন ও উন্মুক্ত করার কাজ চলছে

Please follow and like us:শেয়ার করুন
error10
Tweet 150
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *