ক’রো’নার আগে স্কুলে যাওয়া মে’য়েটি হয়ে গেল ছে’লে! দেখতে উৎসুক মানুষের ভিড়

আইন আদালত

ক’রো’নার আগে নিয়মিত স্কুলে যাওয়া মে’য়ে জেসমিন আক্তার ছুটিতে থেকে এখন ছে’লে জুবায়েদে পরিণত হয়েছে। মে’য়ে থেকে ছে’লে হওয়ার এই ‘অলৌকিক’ ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বগুড়ার আদম’দীঘি উপজে’লার লক্ষিপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, উপজে’লার নশরতপুর ইউনিয়নের লক্ষিপুর গ্রামের কৃষক জালাল হোসেন স্ত্রী’কে গর্ভাবস্থায় রেখে বিদেশে চলে যান। জেসমিন আক্তার ভূমিষ্ঠ হওয়ার পর থেকে নানা-নানীর বাড়ি উপজে’লার শাওইলে বসবাস করছিল।
সেখানে জেসমিন আক্তার বড় হয় এবং শাওইল দ্বীমুখি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়াশোনা করতে থাকে। দুই বছর আগে তার বাবা বিদেশ থেকে বাড়িতে এসে কৃষি কাজ শুরু করেন। তাদের সংসারে এক মে’য়ে আর ছে’লে। বড় মে’য়ে জেসমিন আক্তারকে পারিবারিকভাবে বিয়ে দেয়ার কথা ভাবছিলেন বাবা।
এরপর বিশ্বব্যাপী ক’রো’নাভাই’রাস সংক্রমণের কারণে বন্ধ হয়ে যায় জেসমিনের শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর গত চার মাস আগে জেসমিনের কণ্ঠস্বর ছে’লেদের মতো বদলে যেতে শুরু করে। তারপর থেকে তার আচার-আচরণ ছে’লেদের মতো হতে থাকে। ৪৫ দিনের মা’থায় জেসমিনের শা’রীরিক গঠন পরিবর্তন হয়ে ছে’লেতে রূপান্তরিত হয়।
এ ঘটনাটি এলাকায় জানাজানি হলে উৎসুক জনতা তাকে দেখতে তাদের বাড়িতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন।জেসমিন আক্তার বলেন, লেখাপড়ার পাশাপাশি নামাজ রোজা ও তাহাজ্জুদের নামাজ পড়তাম। প্রথমে তেমন কিছু মনে হয়নি। তিন মাস আগে হঠাৎ একদিন আমা’র গায়ে জ্বর আসে।
এরপর থেকে মে’য়ে থেকে ছে’লেতে রূপান্তরিত হই। এখন আমা’র নাম রাখা হয়েছে জুবায়েদ মণ্ডল। আমি এখন পূর্ণাঙ্গ পুরুষ এবং শা’রীরিকভাবে সুস্থ।জেসমিনের বাবা জালাল হোসেন মণ্ডল জানান, বড় মে’য়েটি ছে’লেতে রূপান্তরিত হওয়ায় তার নাম রেখেছি জুবায়েদ মণ্ডল। আমি অনেক খুশি হয়েছি মহান আল্লাহ তায়ালার কাছে।
ভ’য়ংকর হচ্ছে ক’রো’না, দীর্ঘ হচ্ছে মৃ’ত্যুর মিছিল
বিশ্বে ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাই’রাসে আ’ক্রা’ন্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি ৬০ লাখ ৬৯ হাজার ৩১ জন। আর এ মহামা’রিতে আ’ক্রা’ন্ত হয়ে বিশ্বে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ ৬৭ হাজার ৩৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৮২২ জন।
ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী ক’রো’নায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃ’ত্যু বেশি হয়েছে যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত ক’রো’না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭ লাখ ৭৪ হাজার ৩৩ জন।
মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৫৯ হাজার ৭৪৪ জনের। আ’ক্রা’ন্তে ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬৫ জন এবং মা’রা গেছেন ৩ লাখ ৩ হাজার ৭২৬ জন।
আ’ক্রা’ন্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত ক’রো’নায় এক কোটি ১৮ লাখ ৪৬ হাজার ৮২ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে এক লাখ ৬০ হাজার ৯৮৩ জনের। আ’ক্রা’ন্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া।
দেশটিতে এখন পর্যন্ত ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন ৪৪ লাখ ৯২ হাজার ৬৯২ জন। ভাই’রাসটিতে মা’রা গেছেন ৯৬ হাজার ৬১২ জন। আ’ক্রা’ন্তের দিক থেকে ফ্রান্স রয়েছে পঞ্চ’ম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত ক’রো’নায় সংক্রমিত হয়েছেন ৪৪ লাখ ২৪ হাজার ৮৭ জন। এর মধ্যে মা’রা গেছেন ৯৩ হাজার ৩৭৮ জন।
এদিকে আ’ক্রা’ন্তের তালিকায় যু’ক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, স্পেন অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৪ তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ক’রো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
Please follow and like us:শেয়ার করুন
error10
Tweet 150
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *